আমি চাই না সে আমাকে নিয়ে ভাবুক,
শুধু চাই,
একদিন তার মনে ভাবনা আসুক,
চাই সে বুঝুক,
ভাবতে কত কস্ট হয়,
চাই সে বুঝুক,
ভেবে ভেবে কত রাঁত আর
চোঁখের জল নস্ট হয়।


আমি চাই না সে আমার জন্য অপেক্ষা করুক,
শুধু চাই,
সে কোন এক বন্ধ দরজার সামনে দারিয়ে থাকুক,
চাই সে বুঝুক,
অপেক্ষা করে থাকার সময়গুলো কত যন্ত্রনার,
চাই সে বুঝুক,
তার জন্য রাঁত-দিন প্রহর গুনে,
কত কস্ট হয়েছে আমার।


আমি চাই না সে আমার জন্য রাঁত জাগুক,
শুধু চাই,
তার একটি নির্ঘুম রাঁত আসুক,
চাই সে বুঝুক,
রাঁত গুলো জেগে জেগে আমার কত অস্থির লাগে,
চাই সে বুঝুক,
আমার ঘুমহীন চোখগুলো কত দুঃস্পপ্ন আঁকে।


আমি চাই না সে আমার জন্য কাঁদুক,
শুধু চাই,
একবার তার বুক ভেঙ্গে কান্না আসুক,
চাই সে বুঝুক
কাঁদতে কাঁদতে চোখগুলো কেমন ক্ষয়ে যায়,
চাই সে বুঝুক,
অশ্রু ঝরে ঝরে বুকটা কেমন পাথর হয়ে যায়।


আমি চাই না সে আমাকে ভালোবাসুক,
শুধু চাই,
সে নিজেই নিজেকে ভালোবাসুক,
চাই সে বুঝুক,
ভালোবাসা মানে কি,
চাই সে বুঝতে পারুক নিজেই,
আমাকে সে কখনোই ভালোবাসেনি।