প্রথম যখন প্রেমে পড়ি, তখন থেকেই হায়,
জানিনা কেন লোকে দিল, “গাধার” তকমা গায়।


তোমার জন্যি সারাটা দিন, নাওয়া- খাওয়া ভুলে,
পাগলামি দেখে বলতো-“গাধার, মাথার স্ক্রু গেছে খুলে”।


তোমার জন্য রাত্রি জাগি, সাতার কাটি আধারে,
বুঝিনি কেন?বলতো লোকে, “তুই তো একটা গাধারে!”


ইচ্চেমতোই করতে খরচ, আমিই দিতাম”বিল”,
বলতো “গাধা বুঝবি তখন, ভাংবে যখন “দিল”।


কদিন পরেই ব্যস্ত তুমি,আমি থাকি “ওয়েটিং”,
বলল গাধা বুঝিস না কেন,করছে মেয়ে “চিটিং”।


প্রশ্ন করি,হচ্ছেটা কি? জবাব দিলে “ঝাঁজে”,
“তোমায় এখন ভাল্লাগেনা,বকোনা বেশি বাজে”।


ফোনটা কেটে বসে থাকি, ফেলি দ্বীর্ঘশ্বাস,
প্রেম যে করে “গাধা”ই সে, হয়েছে এখন বিশ্বাস।


(সোহান, ২৭-১১-১৩)।