একটা ভুবন -'স্বপ্ন দিয়ে গড়া',
স্বপ্নগুলো দেয়না কভু ধরা।
বুকের ভেতর-'বয়ে স্বপ্নখরা',
ভুবনটা আজ হয়েছে,'ছন্নছাড়া'।


তবুও নতুন স্বপ্নেরা 'দেয় নাড়া',
স্বপ্নে আসে-'সাগরতল আর তারা'।
মিথ্যে,জানি-'সবই পরবে মারা',
স্বপ্নালো মন তবুও,-'দেয় তাড়া'।