মন চাইছে--
পৃথিবীর বুকে তীব্র পদাঘাত করি
উড়িয়ে দেই পৃথিবীর ঐশ্বর্য
পৃথিবীর বুক থেকে খসে পড়ুক--
আমার ভালোবাসা,
আমার কুহেলিকা,
কি??
এবার তো শান্ত??
এবার তো--
হায়নার মতো হূদয় কাঁপানো হাসি থাকবে তোদের সুখের মুখে,
সবাইকে জানিয়ে দিবি
আমার মৃত্যু হয়েছে,
মিষ্টি ছড়িয়ে দিবি তোদের মিতাদের মুখে ॥
হে! পৃথিবী
হে! পৃথিবী
কেন আজ---
আমার রক্তের প্লাবন তোদের মধুর পেয়ালা? আমার চেখের জল তোদের কাছে মায়া কান্না?
আমার সুর তোদের কাছে হায়নার সুর? আমার অভিমান তোদের কাছে ভনিতার ছায়া?
তার মূলে ও কি কুহেলিকা???
আমি কুহেলিকাকে ভালোবেসেছিলাম---
আমাদের বন্ধুতের ভালোবাসায়
আমাদের বন্ধুত্বের সাহসিকতায় ॥
তবুও তোরা বুঝি চাস??
আমার মৃত্যু...?
কুহেলিকার মৃত্যু..?
তবে তোদের সুখের তরে
দিলাম লাথি---
এবার জন্ম নিলো আরেক পৃথিবী
"মৃত্যু হলো আমার"
"মৃত্য হলো কুহেলিকার" ॥