তোমার মাঝে আমাকে খুজতে গেলাম
মানে জানতে চাও বর্ণালী??--
আমার আষ্টেপৃষ্ঠে তোমার মতো ছোটবেলা থেকে-
কবিতের দ্রোহ জ্বলেনি,
জ্বলেনি কবিতার ভালোবাসা,
জ্বলেনি দুখের জলপাত্রে সুখের স্লোগান ।
তোমার মতো আমি শিমুলের দেখা পাইনি
আমি পেয়েছি--
নিজেকে নিজের মাঝে একবার দেখায় সুযোগ
তা ও আবার ঢের পরে ।
তোমের মতো ছোট বেলায়--
আমার কলম হাসেনি বরং কোন এক বর্ষায় মুষলধারে কেঁদেছে,
নয়তো ভনিতার সুরে কাঁদতে গিয়েও কাঁদতে পারেনি ,
তোমার মতো ছোট প্রজাপতি প্রাণ আমার আকাশের সাথে খেলা করেনি ।
আরো জানতে চাও বর্নালী..??
এক বুক দুখের স্লোগান??
মেদীনির বুকে অজ্যামিতিক এক প্রাণের কথা??
তবে শুনো....(চলবে)