মৃত্যুর মুখে মুখ থুবরে পড়লো শান্তি মালার
কিভাবে ভন্ডুল সপ্নগুলো প্রহার করেছে সজীব সপ্নগুলোকে একটুও টের পাইনি ,
প্রাগৈতিহাসিক সপ্নগুলোর বুকে পদাঘাত করে-
কিভাবে ত্রাসের সই বনে গেলাম তা ও বুঝতে পারিনি ।
আজ পৃথিবীর বুকে জম্ম নিলো আমার অপযশ ।
কিন্তু,
কিন্তু আমিই ছিলাম একদিন-
সপ্নের বুকের মলাটে সোনার দীনার,
ক্ষনস্থায়ীর প্রেমের কোটালী,
জীবনের পিছুটানে আমিই ছিলাম সপ্নের খেয়া ।


আজ সকলি মুছে গেলো কালের খেয়ালে ।
টনল হলো ক্ষ্যাতি থেকে অপযশ ।


আজ আমি মানুষ নই,শৌনিক
আমি ভালোবাসতে পারিনা মানুষকে
শুধু শৌনিক বেশে স্বাদ নিতে পারি মানুষের রক্তের ॥