আজ-কাল বিষফোড়ার ব্যাথাটা একেবারেই সইতে পারছিনা
কেমন জানি ষোল-কলায় গর্জে উঠছে,
নির্জনে চিবিয়ে খাচ্ছে আমায়,
দীঘল সপ্নগুলোকে পরিণত করছে নগন্য অণুতে ।


বিষফোড়া ,আমায় আর বাঁচতে দিবি না!
আর কতো নিগরণ করবি আমায়!!


না হয় বাঁচতে দিলি
তবে কেন-
কুৎসিত স্মৃতিগুলোকে বট বৃক্ষের মতো ছড়িয়ে দিলি আমার বুকে  ॥