আজও মনে পড়ে সেই সতের'র কথা
বুঝিনি তখনো আপন মনের ভাষা,
নিজের অন্তরালে আপন মন হারানো
নাকি এর ই নাম ভালোবাসা।
মন চলেছে মনেরই আপন গতিতে
ভালোবেসে গেছে তাকে অকাতরে,
তখনো বুঝি নি মনের অপুণতা।
মায়ার বাধনে বেধেছিলে আমায়
অজস্র কষ্ট আর নীল বেদনার জামায়,
তাই তো 'না বলা ভালোবাসা'
রয়ে গেলো আজ ও না বলা।