মায়ার বাধন ছড়িয়ে আছে
আমার মায়ের হাতে ,
যে দু'হাতে সোহাগ পেলাম
সারা জীবন ভরে ।
আমায় নিয়ে স্বপ্ন মায়ের
স্নেহ মাখা চোখে,
তাই তো আমি মহাখুশি
আমার মাকে পেয়ে।
জানি কভু ফুরাবে না
মায়ের ভালবাসা,
প্রতিদানে করে না মা
কোন কিছুর আশা।
"মা" তুমি সত্যি মহান
স্বমহিমায়।