সকালে ঘুম ভাংগে কারো মধুর স্বপ্নে
কারো ঘুম ভেংগে যায় কাক ডাকা ভোরে
আমার ঘুম তো ভাংগে না কাঙ্খিত কোন কারনে।
তবুও কেনো যেন অপ্রাপ্তিকেই প্রাপ্তি মনে হয়,
কত শত লোক ক্লান্ত দুপুরেও পরিশ্রান্ত
আমার দুপুর আমার চিরচেনা আলো আধারীর মরিচীকা।
পড়ন্ত বিকালে মনের আড়ালে কি মধুর স্বপ্ন সবার
আমার আমি আমাতেই তবু খুজে বেড়াই।
বিকেল গড়িয়ে যখন মায়াবী রাত স্বপ্ন-বিলাশী সবাই
আর আমি ভাবি এ কোন বিষাক্ত মায়াকালে আমি জড়ায়
সকলের মনে আজ আনন্দের অমীয়ধারা
আমি বলি কেনো এতো মিছে খেলা সবার।
সবাই ধিঃক চোখে আমাকে দেয় করুণা,
আমার আমি নিজেকে নিজের মাঝেই লুকায়
আমি ক্ষুদ্র আমি তুচ্ছ আমি কি "মানুষ" নই???