কিছু কথা কথাতেই সীমাবদ্ধ নয়
বুঝানোর সীমাবদ্ধ্তায় অগছালো নিরর্থক
পাশাপাশি থেকেও অনেক-কিছুই হাস্য-ব্যাঞ্জক
সীমার বাহিরে অসীমের রাজত্ব।


উদারতার মাঝে অজানা অপ্রাপ্তি
উদারতাকে দেয় নতুন সৃষ্টির আকাংখা
সময়কে সময় করে করুনা
চক্ষু-লজ্জায় সময় কখনো বা লজ্জিত।


ভয়ের উদ্রেক না পাওয়ার ভয়ে
তবুও সব-ই চলমান নিজস্ব গতি আর স্বমহিয়ায়
সম্ভব-অসম্ভব কেনো বিপরীত??
হিসেবের খাতায় কেন এতো কাটা-ছেড়া??