শত বাঁধা পেড়িয়ে শত আশা নিয়ে
বারংবার করেছে ভূল...............।।
যার শেষ হবার ভয় নেই
সে যুগান্তরী অবিনশ্বর...............।।
আলেয়ার আলো আর কিছু দুঃস্বপ্ন
নতুন করে ভাবতে শিখিয়েছিলো
মরিচীকার হাতছানি কে।


                         ( সংক্ষেপিত,শীঘ্রই আসছে)