আমরের কাছে আসল বিচার,
ভেংগেছে কে মুর্তি যিসু খ্রিস্টের নাক
আমর একথা শুনে যারপরনাই হল যে হতবাগ।
আমার রাজ্যে এমন কাজ করল সে কেবা?
আমি কি তবে পারছিনা করতে প্রজা গনের সেবা?


আমরের কাছে বিশপ আসল চেয়েযে বিচার
এহেন কর্ম কে করেছে,আমর নিল বিচার এর দায়্ভার।


বলল আমর,যিশু মুর্তি গড়ে দেব নিজ অর্থ দিয়ে,
বিশপ বলল,খুসি নয় আমি এতটুকু নিয়ে।
আমরা মুহম্মদের মুর্তি বানাব,
পরে ভাংব তার নাক।
এই শুনে আমর যেন মরল,রাগান্নিত আরোযে হতবাগ।


এ ছারা বিশপ যাচাও তুমি,তাই তুমি পাবে,
মুসলিম হয়ে নবির অপমান আমি ও মুসলিম কেমনে মেনে নেবে?


তারচেয়ে আপনি আমারি নাক কাটুন দিবালোকে
রাজার সুবিচার নিজ চোখে দেখুক সর্ব লোকে।


ভিড়ের মদ্ধে হটাত এক যুবক বলল দাড়ায়ে শেষে,
আমি একাজ করেছি বিশপ,এসেছি অপরাধী বেসে।
কাটতে হয়যদি নাসিকা তবে আমার নাসিকা কাট,
আমার অপরাধে কেন তুমি উলটা পথে হাট।


বিশপ বলল,একি ধর্ম দেখলাম আজ মুসলিম প্রান মাঝে।
আমার কাজ ভুল হয়ে আমার অন্তরে বাজে।
ক্ষমা কর মোরে ওগো মহানুভব আমর
তোমার মহত্বে কেটে গেছে আমার মনের ঘোর।


জয় আমর,জয় মুহম্মদ,তোমার ধর্মই রবে,
আমার ভুল পড়ছে ধরা,মুসলিম হোলাম তবে।


২৫/০৭/২০১৩


১১ঃ২৫ রাত