আমি ক্ষুদ্র!
                     খোদা!    তোমার এ-মহাবিশ্বে।


আছি তব হেথা পাপের শীর্ষে।
হিমালয়,গোবি,সাহারা সবই
আমার পাপের কাছে তুচ্ছ,
আমি মহাপপি
এদের কাছে উচ্চ।।
                   মোর পাপে!
ভোরেছে সাগর,ভোরেছে মহাশূন্য,
আমি পাপেতে হয়েছি জীর্ন।  


আমি ক্ষুদ্র!    
                 খোদা! তোমার এ-মহাবিশ্বে
আছি তব হেথা পাপের শীর্ষে।
করেছিযে ভুল, আমি বিলকুল
ক্ষমা নেই এ-বিশ্বে!
খোদা! তুমিতো মহা গগনের শীর্ষে।।
চাই তোমার কাছে ক্ষমা!
আমি পাপি মহা !
ক্ষমা চাই আমার পক্ষে।
আমি কাতর এর দুঃখে!


আমি ক্ষুদ্র!
                 খোদা! তোমার এ-মহাবিশ্বে।


পাহাড়,পর্বত করে কলরব,
তোমার তসবি গোনে।
তোমায় করে সেজদা খোদা
যার রয়ে থাকে বনে।
চলেনা খোদা তোমায় ছাড়া
     এ-মহাবিশ্ব,
আমি হেথা মহাপাপি!
তবু - তোমার রহমের কাছে তুচ্ছ!
তুমি রাহমান, তুমি রহিম, তুমি'ই করিম বড়,
মহা-পাপি বটি আমি আমায় ক্ষমা কর!(আমিন)