গীতহীন গীতিমাল্য আমি সঁপিব কারে?
সকালে ফোটা ফুল বিকেলে বাসি,
রোদের আড়ালে লুকিয়ে পড়া শিশির
কে দেখিতে পারে.....?


দূরের দৃষ্টি অতলান্তিকের গর্বে, বিলীন
আমি তবুও চেয়ে থাকি।
চারপাশে রঙিন আলোর ছোটাছুটি, শব্দহীন
ক্লান্ত হয়ে হারায় কৃষ্ণগহ্বরে।


অনিশ্চিত অসময় ঘুরে বেড়ায়,
জীবন খেলে যায় পাশা।
শূণ্যে শেঁকল বাধা,
তবু মুক্ত কুয়াশা.....


অর্বাচীন মূল্যহীন আমি নিরুত্তর।
থমকে যাওয়া পৃথিবীর সময় ;
মরুর বুকে একমুঠো ছিন্নমায়া.....
কবে পাবো আমার সবাক পাখির দেখা...?