অর্থের বেড়াজালে বন্ধন ছিন্ন হয়
ভবিষ্যৎ চিন্তায় সকলে মগ্ন রয়
কী ছিলাম, কী হয়েছি, কী হওয়া বাকি?
পরিবার-বন্ধু-স্বজন দিয়েছে ফাঁকি।
মতের মিল না হলেই ঝগড়া-ঝাটি
ক্ষুদ্র বিষয় নিয়েই কথা কাটাকাটি
নিজেকে নিয়েই শুধু রয়েছি যে ব্যস্ত
চিন্তায় হারাচ্ছি মোরা মানসিক স্বাস্থ্য।

স্বাচ্ছন্দ্য চাইলে চাহিদা কমিয়ে দাও
হিংসা-নিন্দা-লোভ-অহংকার ছেড়ে দাও
নিজের যোগ্যতা নিজেই বিচার করো
পরিশ্রম দ্বারা সাফল্যের সিঁড়ি ধরো
একা-ই না বেঁচে সকলকে নিয়ে বাঁচো
তখন বুঝবে তুমি মানুষ হয়েছো।