প্রেমের পাপে
উষ্ণতার ভালবাসায় আজও বাঁচি
রোগ থেকে মুক্তির শুশ্রষাতে বেচে আছি,
পান করছি রোগমুক্তির কারণ,
সেবা হজম করলাম নেই তাতে বারণ।
চিকিৎসক ভালবাসেন, কারণ ভালবাসেন,
রাগ কারণ প্রেসক্রিপশন হারিয়েছেন,
ছেড়ে চলে গেছেন, প্রমাণ করতে চাই –
আমি মৃত্যুবিলাষী, যেকোন ভাবেই আসুক।
বৃথা আরোগ্য, আরোগ্যই কারণ তাই,
অসহ্য মত্ততা তীব্রতরতায় খুজে পাই;
আলোচনার ভাবনায় আমার উন্মত্বতার মুক্তি,
বার বার প্রকাশিত হোক সত্যিই।
উজ্জ্বল ভাবনায় ভাললাগে,
ঘন রাত্রি জাগে, নড়কের আগে।