ভূমিকা অপ্রয়োজনীয়    সজ্জিত আরম্ভয়
কবির লেখা কবিতা    সাহস করে বলা ।
এই শুকনো পাতায়     লাগত তোমায় বেশ
মৃদুমন্দ হাওয়ায়       উড়ছে তোমার কেশ ।।
শীতল বায়ুর পাশে         প্রেমহীন ভূমি
বাগানের ফিসফিসানি        বুঝলে কেবল তুমি ।
অবশিষ্ট আবেগে           চুম্বন করা যায় না
অনুসুচনা নয়            তোমার সৌন্দর্যই প্রেরণা ।


        তা নয়............তা নয়
        একটি পৃথিবী সম্পূর্ণ নয়
         আমায় আর তোমায় ।