য়খন প্রাণ হেরে যায় মানুষের মনে
রক্ত জাগে মনের কোণে
তখন তুমি আসো
ভালবাসো
কবিতায় চুমু দাও
সিক্ত কর হৃদয়, কি পাও
তুমি শান্তি চাও
তাই, বিয়ের পরেও আমায় কান্না দাও
তবু তুমি কবিতায়
আমার হেরে যাওয়া বিজয়
হাসছো-তোমরা এটা তোমাদের পরাজয়।