যখন অনেক ছোট আদো আদো কথা বলি
জীবন পথে এগিয়ে চলি
তখন থেকেই তোমার গান  স্পর্শ করেছে আমার মায়া
আসলে তুমি অসীম তুমি তো কায়া।
না বুঝে ভালবাসা রবি ঠাকুর তোমার কন্ঠ দিয়ে
স্পর্শ করেছিল আমার চেতনাকে
আর ঘুচিয়ে ছিল আধুনিক প্রতারণাকে।


আকাশভরা সূর্য তারা বিশ্ব ভরা -- তুমি
তাই তোমার পথেই পূর্ণ বঙ্গভূমি।
লহ শত কোটি প্রণাম।
গান আর রবীন্দ্র চেতনা আমার তোমা থেকেই প্রেরণা।
তোমায় সকলে বিস্মৃত এটি যাতনা,
তবু বলি তুমি অমর অণুপ্রেরণা,
আমায় তুমি ছেড়ো না।