একদিন বুঝবে যেদিন বিপদ গ্রাস করবে তোমাকে
আরও ভ্রান্তিশীল কুপরিবেশে ফেলে দেবে আমাকে
বুঝবে পৃথিবীর ফসিলসস যেদিন UFO থেকে নেমে আসবে প্রিয়তমা
রোবট হয়ে।
কারণ নারীরা যন্ত্রচালিত emotion দেখায়
তারপর কান্না, সবটাই মেকি লাগে।
আসলে আত্মত্যাগ আর মানবিক চেতনা শিক্ষার আড়ালে
হারিয়েছে, কেদেছে শিক্ষিত চেতনার বিদ্যাসাগর--রা।


উন্নতি আসে, তবে হারায় চেতনা থাকে শুধু
আমার তোমার কষ্টের কবিতা- bangla-kobita.com -এ।