অনেকটা জীবন কাটলো অপেক্ষায়
আমরার আটি হয়ে দুপুরগুলো টিয়া শালিখের বুকে নিম ডালে বসে
হাতরিয়েছি নাবিক হৃদয় শুধু তোমাকে।
না জানা দুঃখগুলো কখন নতুন কবিতা যোগ করুন হয়ে গেলো,
সব এলোমেলো,
সব চুল, ঠোট ভুরু একাকার হয়ে যায় তোমার অপেক্ষায়।
শুধু চাই তোমার অভিবাদন।
আসুক সেই চেতনার অভিসার, আসুক স্নিগ্ধ আলোক ছটা
আসুক পাগল, আসুক শিবের জটা,
লাগুক প্রাণে নবান্নের অতিথি
নামুক চোখে একটু বৃষ্টি।
একটু ভিজব শীতের বৃষ্টিতে - তোমার অপেক্ষায়।