বড় অলস আমরা... হারিয়ে যাওয়া সময়ের আগে বুঝতে পারি না..
মেদবহুল আমার থাবা
খুজে পায় না...
আলো জ্বলে... ট্রেন আসে
লাইনে দাড়িয়ে বুঝি না...
অলস মস্তিষ্ক গ্রাস করছে


অলসতার বিনোদন, শপিং মল, আলো আলো আরও আলো
সেই বই পড়া বিছানায় শুয়ে হারিয়ে গেলো...
হয়রান হয়ে গেলাম
নিজের অলসতায়
লিখব ভাবি
কিন্তু
লিখতে পারি না
জীবন চলতে থাকে
পড়তে থাকে শিশির
ভাবতে থাকি জীবনের সুর
এই অলসতায় কোথায় হারাবে..শুধু তার অপেক্ষায়