কবিতা যখন একঘেয়ে
তখন ভাবতে ইচ্ছে করে
নতুন ছন্দ সুর তান লয়
রবি ঠাকুর একজনই হয়
নিত্য নতুন ভাবনা
কান্না, দুঃখ কষ্ট সব ভেসে যায়
নতুন চেতনা মেলার তাগিদে হিম
হিম ঘরের সেই অভ্যুত্থান
সেই বাংলা আহ্বান
অভিসারী ভাবনা
শেষ হয়
সব শেষ
রবি ঠাকুর তুমি বেশ
আমি লিখব না আর
শুধু চেষ্টা করব
কবিতার নামে প্রহশন লেখার
শুধু কবিতার নামে ছেলেখেলার একঘেয়েমি....


তবু কবিতা আসবে
ভাল বাসায়...
চেতনা অন্তহীন....
তাই আবার আসবে ফিরে শব্দ
গদ্য নয় কবিতা ঘিরে..