আজ থেকে অনেক বছর আগে
যখন আমি কথা বলতাম
ভালবাসতাম
তখন আমারও প্রাণ ছিল...
কিন্তু সেই দূষিত আগ্রাসন সব কেড়ে নিল
জঘন্য এক ক্লেশ
আর হিংসা আমার সমাজকে করল নিশ্চিহ্ন..


তাই তোমরা দেখ চাঁদের কলঙ্ক
আসলে তা জমা দুঃখের পাহাড়
তোমরা জল খুজে পাবে
আমার অন্তরে..
আমি আজও কাঁদি তার অপেক্ষায়
সেও নতুন সমাজের মাঝে
হারিয়ে গেল