যখন মৃত্যু থেকে বড় হয়ে যায়
তখন মিডিয়া বাড়াবাড়ি করে
মাইক্রোফোন নিয়ে ভেলকি দেখায়
সমাজের কষ্ট দুঃখ দেখায়
কিন্তু তা ঘটনা ঘটার পর...


আসলে আমরা বাঙালিরা খুব বোকা
তাই বোকা বাক্সের খেলা দেখে আনন্দে মেতে উঠি
খুব সুন্দর লাগে
আলোচনা সভা হয়
গিলি সে সব
কত কথা কিন্তু প্রতিবাদগুলো হাওয়ায় মিশে যায়
থেকে যায় চিতাভস্মের দেশী মদ
গন্ধ ছড়ায় কান্না আর হতাশা
কিন্তু কেউ ভাবি না
গলদটা কোথায়


(বর্তমান কলকাতার মিডিয়ার অবস্থায় তাই ক্লান্ত )