নিয়ম আসছে আমাদের চেতনা ঘিরে
মিলনতীর্থ মেনে নামুক আলোকরাশি
আবার বাচুক পৃথিবী দিবারাতি...
না জানা গহন চেতনা আলো ছায়া ভরা নবীন পালক
আসুক চেতনা প্রেরণা, আসুক মায়াময় বালক


সেই বালক আমাদের পথ দেখাবে,
দেখাবে আমাদের নতুন দিনের আশা
মানব জীবন, বাংলা প্রাণে আসুক ভালবাসা
জীবন তরীর পথটি ধরে আসবে আশার আলো
তুমি ভালো, আমিও আছি ভালো
এভাবে থাকব না, গড়ব ভালোর পৃথিবী
সবাই আবার গাইবে গান মুক্তি আর স্থিতি


আজ তাই মানবতার জয় হবে বলে ছড়াবো মানবতার ঘুষ
বন্ধু এমনি ঘুষ দেওয়া ছেড়ে, আনো নিজের হুষ...