পৌষ মানে পিঠে পুলি
নতুন স্বাদের ছোয়া,
পৌষ মানে নলেন গুড়,
আর জয়নগরের মোয়া..


নস্টালজিয়া ভরা ছোট বেলা গুলো বড়বেলায় এসে
কোথায় গেল উদাস সাগরে ভেসে,
একটু হাসির সেই শীতের খেলাগুলো
কেন ভালবাসার চাপ (উভয় কাজে ও জীবনে) সব কেড়ে নিল