তোমরা ভেবেছো শীতের সকাল কম্বল মুড়ি ঘুম
তোমরা সকালে আয়েস করো, কাটে না চোখের ঘুম
আরাম দায়ক সকাল সাজে, ভালো লাগে না কাজে
গরীবের কাছে এই শীত সকাল খুব বাজে....
রাতভোর তারা শীতে কাপে জ্বালায় ময়লা কাঠের স্তূপ
গরীবের কাছে শীত মানে অন্য আরেক রূপ...
আমরা শহরে net করি, লিখি কবিতার ঝড়
আসলে আমরা মানুষহীন বরবর
আরাম শুধু আজ বড়লোকের কাছে থাকবে
গরীব আরো গরীব হবে
পাবে নাকো তারা স্বাচ্ছন্দ্য
শীতে মনিং ওয়াক তাই লাগে না মন্দ


আছি তাই বসে গাঙ্গচিল শালিখের খোজে
জীবন আনন্দে মজে....
শীতের সকাল বড় সুখের - আসলে আমরা সুখের পায়রা