বড়দিনের অনেক শুভেচ্ছা নিয়ে হাটছি
নদী মাঠ পেরিয়ে যেই বাংলার শীতল ছায়ায় এলাম
দেখলাম সব কেমন যেন বদলে গেল
আমি যীশু
আমার মতোই এক বৃদ্ধ এগিয়ে এলো
বাড়িয়ে দিল হাত
করমর্দন করে বলল নমস্কার
আমিও সান্টা ক্লস
আমার নাম রবীন্দ্রনাথ
আমার ঝুলিতেও আছে
হাজার বছরের লুকোনো ধন, উপহার
আমি বেলাই তা তোমার মতো
ভালবাসার স্রোতে অনাবিল আনন্দে
শুধু বাঁচার জন্য নয়, বেঁচে থাকার জন্য....