একদিন মানুষ, আমার কবিতাকে বিশ্বাস করবে।
একদিন পৃথিবীর উলঙ্গ শিশু আশ্রয় ফিরে পাবে
সাক্ষর হবে
একদিন নাগরিক জনমানস গণতন্ত্রের মানে বুঝবে
একদিন আমি তোমার নিস্বার্থ চুম্বন পাবো,
মৃত্যুর পর, কান্নার ভালবাসায়।