নিস্তব্ধ আধারে অনেক তারা এবং আমি
ঘুমো চোখ লেগে আসে আর
রাত্রে এক প্রহরে
শিহরিত সম্বিত ফিরে আসে।
অনেক কথা বলার ছিল...
কিন্তু
কাকে বলি জীবনে আমরা চড়াই-খাদে পরা
Life Crawl – এতো অভিসার
স্থবির হৃদয় তাই বাঁচবার স্পন্দন নিয়ে
আশা আকাঙ্খার নজীর গড়ে।
আমি তাই জিঘাংসা চ্যুত অনুদিত প্রাণী
অস্থির থেকে স্থির
আশার আলোকে সূর্যতোড়নে ভেসে যাই...
এক জ্বলন্ত জীবন আনন্দ।


আমার অস্তিত্ব, আমি মানুষ
আমার বেঁচে থাকা, আমি বর্তমান
তবু বিশ্বাস করেই ঠোকতে শেখা
আবার বিশ্বাস করেই ভালোবাসব।
মিথ্যের আশ্রয় নিও না জীবন
জীবন মিথ্যা হলে, স্বপ্ন বাস্তব হবে কি করে?
এই অভিসম্পাত ও এগিয়ে চলা
যে রাতে তারা-রা বন্ধু-ঘুম আসে না
সে রাতেই বন্ধু হওয়া
এসব আমিও বুঝি
তবুও রাতের দুয়ার পেরিয়ে
বিশ্ব সংসারকে বলি
ঐ ছোট্ট মেয়েটির দিব্যি খেয়ে


অনেক কথা বলার ছিল...