জীবন ছন্দ খুঁজতে গেলে
ভালোবাসার প্রেম আরেকটু ঢেলে
আমি আকাশের দূর সীমানায়
প্রাচীন কবি - বৃক্ষ দেখতে পায়
নিজের অন্তজ কলম, সৃষ্টি
করে না কবিতার আকার, বাংলার কৃষ্টি।


পাঠক তাই পানসো বলে হাতে নেয় ইংজিরি
কবির কবিতা, মিশে যায় শ্রেষ্ঠত্বের সিড়ি।