তুমি, আমার ভালোবাসার বিশ্বাস
বুঝতে পারো নি,
দুঃখ নেই।
কিন্তু তোমার সন্তান যেন ভালোবাসা পায়।
শুধু কেরিয়ারকে মূলধন করে
এগিয়ে চলতে চলতে
তোমার রাতের ঘুম অতলান্ত গভীরে।
ঘুমের সুখটুকু হারিয়ে
রঙীন গ্লাসের অর্থ সুখে মেতে আছো
থাকো।
বেশ, কিন্তু মেয়েকে
এখটু ভালবাসতে দাও।
মানুষের হৃদয়ে, এখন প্রেম আছে
সেটা কি তুমি বুঝতে পারো না, আজও!
আমাকে বুঝতে বলছি না
সাদা পাকা স্বপ্নেও তুমি আসো
ভালোবাসো।


নব নীরার জন্য
একটু স্পেস দাও
ওকে ওর মতো করে ভাবতে দাও।
ভাবতে দাও
ভালবাসার প্রেমকে কাছে টেনে নাও।