রাতের গহন গভীরে যে দীপ জ্বলে
তা তুমি কি তুলসী তলায় জ্বালিয়েছো-
ফিরিয়ে দিয়েছো গ্রামের আঙিনায়
সকালের মিঠে রোদ্দুর-ঘেরা উঠোন,
বাঁশ গাছের শব্দ ও কলাপাতার ফাঁকে
হাসির চিলতে রোদ্দুর,
গাংচিল, শালিক, হংস বলাকা
সব আজ ফিরে আসে
একান্ত গোপন কথায়।


বলার আছে কথা, তাই চুপিসারে আসি
যখন সব চুম্বন ঘুমিয়ে পরে।
তখন মুক্তো হয় – মেহের আলী তফাত যা-
আত্মা ভূত ভয় না – এ তো আমার তোমার আকাঙ্খা,
আমরা চাই এই অন্ধকার একাকিত্ব উদযাপন,
তাইতো এই সমারোহ, এই অনুষ্ঠান
একান্ত তুমি আর আমি
আর আমাদের আড্ডা...