আমার চেনা একটি মানুষ ছিল
সর্বদা তুমি বলে সম্বোন্ধন দিল
আজ গোধূলি লগ্নে তুঁই বলে ডাকে
সন্ধ্যায় দেখি লেকের বেঞ্চে পেয়েছে তাকে
এখন কেবল ‘তুমি’ Exclusive
বেঁচে থাকা পার্বতীর পাগলা শিব্
নয়ন তারে যুগল প্রাণে
রাতের জীবনে ধূসর / চিকচিকে গানে
এগিয়ে নিয়ে চলে ভোরের খোজে
যে উদয়কালে শ্বেতশুভ্র শিশু কাঁদে।


নতুন তুমির ডাকটি আবার
মিষ্টি স্মৃতিতে তোলা থাক্ তার
যখন আবার হবে পৌরুষ
আধুনিক যুগল তুঁইতে খুজে নেবে bush.