তোমরা নীলাভ স্বপ্ন দেখতে পারো,
তোমরা তা সফল করার জন্য অন্যের স্বপ্নকে কারো
তোমরা বাস্তববাদী, তোমরা সুদূরেরও পিয়াসী
আর আমি
স্বপ্ন দেখি, তা অন্ধকার আকাশে গোধূলি লগ্নে
তাই অপেক্ষায় থাকি বহু জীবন
বহু সহস্রাব্দ
আকাশের নীলাভ স্বপ্ন দেখব বলে...


ব্যার্থতাই জীবনের সঙ্গী
হতাশ, দুঃখ, অসহায় বিশেষণ চরিত্র ভঙ্গি
অস্তিত্ব মায়ায় আত্মহননের পথ
আমার স্বপন মিথ্যা জয়রথ


অন্য স্বপ্ন, অন্ধকার হাওয়া
আমায় রেখেছে বাচিয়ে
জানি না, তোমাদের কোন সে স্বপনে
প্রত্যাক্ষাত করলে গুপি বাঘার সে বাহনে