আমার জন্য তুমি পৃথিবীর সাথে লড়াই করছো
আমায় তুলে ধরতে হবে না,
পাশে রেখো, দেখো আমিও ঠিক তোমায় আগলে রাখব
ধীরে ধীরে আসতে আসতে।


আর যে লড়াই তুমি একা লড়েছো,
যা এই মূর্খ পৃথিবী বুঝতে পারেনি
আজ থেকে
সেই লড়াই লড়ব দুজনে একসাথে,
এ লড়াই মানবিকতার,
এ লড়াই অধর্মকে নাশ করে ধর্মের প্রতিষ্ঠা।
যে আমি-র অস্তিত্ব রয়েছে কিনা
তা নিয়ে নিজের কাছেই স্বয়ংসয়,
সেই আমি-কে তুমি তুলে ধরতে চাইছো...