যা হতে পারত, তাই হল
ভালবাসার ঠোঁট ছুয়ে ছিল, তাই ছুঁলো।
অমৃতলোকের দিকে যেতে চেয়েছিল
তাই গেল।
চোখে তুলসী পাতা দিলাম।
পাঁয়ে দিলাম আলতা,
দিদা কে খাওয়াবে সেই আঁচার চালতা।
আজ খুব ক্লিশে লাগে আমার
আসতে আসতে
এখনকার নারীদের ভাল বাসতে বাসতে
আসলে ভালবাসা কি ওভাবে পাওয়া যায়
সে তো চিরন্তন, এমনি হয়ে যায়।