তোমার জন্য বিপ্লব করব
তাই হেঁটেছি
এতোটা পথ
পড়েছি সমস্ত ছল চাতুরি
কিন্তু এই চাতুরি দিয়ে
সত্যি কি
কোন বিপ্লব করা যায়!


জানি না,
কারণ আমরা তো বিপ্লব করতে জানি না।
ছল চাতুরি - তা তো বউ বাচ্চার সাথে পারি
আর পারি নিজের সাথে


তাই এ জীবনে বিপ্লব আর হল না।
দূর থেকে তাই বোকার মতো
সাপোর্ট করি।