যে লেখার ছন্দ আর বিষয়
তোমরা বুঝতে পারবে না
সেই লেখা তো আমি লিখতে চাই না।
আমি চাই কিভাবে,
এগিয়ে যাওয়ার দিশা দিতে হয়
এই মানবিক সমাজকে
নারী - পুরুষের দ্বন্দ্বের কথা নয়


কথাটা হল আমরা কতটা মানুষ হলাম,
আমাদের পশুবৃত্তি,
আমাদের এখন নারী পুরুষের বিভেদ করে,
বলতে পারে না
এসো আমরা মানুষ হয়ে সভ্যতাকে সভ্য করি


শুধু পুরুষ বা নারী বাদী না হয়ে
মানুষের মনুষ্যত্ববাদী হই।