চকের গুঁড়োয় কৈশোরের অজ্ঞাতবাস
কালো বোর্ডে যৌবনের অমনিবাস
মাঝে কোন যে তার মহাকাশ ;
অলবদ্যে পোশাকে সে এক অভিযাত্রী
বুঝতো না কিছু , বুক ভরে দম নেওয়াই ফরমাশ ।


ফেলে যাওয়া মুহূর্ত গুলো ঝক্কাস ,
পেছনের সাদা কাগজে হিজিবিজি প্রেমাভাস ,
মুছে যায় কিছু , নিত্যনতুন কেবল চারিপাশ ,
কিশোরীর অনর্গল হাসি , আড়ালে আবডালে একটুখানি ছোঁয়া ;
ভুলতো না কিছু , ফেলে যাওয়া স্মৃতি এই যাত্রার বোনাস ।