ঘিরে ধরেছে মাদক  কুয়াশায় ,
ফোঁপাচ্ছে শহুরে যান্ত্রিক হতাশায় ;


বুকে ছোবল মারছে বিষধর একঘেয়েমি ,
চোখে অপলক দৃষ্টির পাগুলে একগুয়েমি ;


স্বপনকাঠির মারণে রঙের বেদম কেলেঙ্কারি ,
মায়াজালের অট্টহাস্যে আগাগোড়া ফক্কিকারি !


যত্রতত্র খোঁড়াচ্ছে এক খোঁড়া বিরক্তি
অবেলায় চাবকাচ্ছে এক মত্ত আপত্তি ;
উচাটনের ক্ষিপ্রতা কোনায় কোনায় ,
অলুক্ষুণে মনে চাই এক সংযমী বিরতি !