যেখানে দেখি সেখানে ভয়
                             যদি হয় জীবনে ক্ষয়
স্কুলে গেলে স্যারের ভয়
                            পড়া না পারলে পিটিয়ে লয়।
খেলতে গেলে অনেক ভয়
                              যদি হয় পরাজয়
বলিং করলে বেশি ভয়
                              যদি মারে চার- ছয়।
হাঁটত গেলে অনেক ভয়
                               পকেট কেটে ছিনতাই লয়
পানি দেখলে আরও ভয়
                                যদি হয় জলাশয় ।
মাছ খেলে বেশি ভয়
                               যদি গলায় কাঁটা রয়
হোটেলে খাবারের ভয়
                                মুরগি যদি মরা হয়।
চেক আপে আরও ভয়
                               কি রোগ ডঃ কয়
হাসপাতালে মনের ভয়
                               কি জানি কেটে লয়।
বনে গেলে সাপের ভয়
                               কখন জানি কেটে লয়
সর্বসম মনের ভয়
                              ভয় হল ভুবন ময়।