তোমার তাড়নে ওগো রিক্ত
সুখের  অশ্রুতে নয়ন সিক্ত
রূপ হেরিতে আজি আমি  মুগ্ধ
হৃদয়ঙ্গম আজ মোর শুদ্ব ।
আকাশী রঙের  ওড়নার বিপরীতে
তোমার হবহু ছায়া
হৃদয়ে আমার সৃষ্টি করে
প্রেয়সী ভালোবাসার মায়া ।
কৃষ্ণ ঝর্নার আদলে
তোমার লম্বা রেশমি চুল ,
উতালা দখিনা সমীরনের ন্যায়
আমার হৃদয়ের হৃদয়ে দেয় দোল ।
তোমার হরিনী আখিঁর কাজল
লাজুক প্রেমে ঢাকা ,
মায়ার বাঁধনে জড়ায় আমাকে
তোমার হাতের শ্বেত শাঁখা ।
কৃষ্ণচূড়া ফুলের ন্যায়
আল্পনায় আঁকা তোমার মেহেদী হাত
মধুর আলিঙ্গনে আমায় হাতছানী দেয়
তোমার রূপের মোহ  দিন-রাত ।
তোমার নীরব চাহুনী যখন
পরে আমার চোখে
ভয়ে আঁতকে উঠি আমি
রক্তের শীরা গুলো  স্তব্দ হয়ে আসে
তাকিয়ে থাকি বাক্যহীনা মুখে ।
করিডরে যখন হাঁটাহাঁটি  কর
হাতে নিয়ে বই ,
দূর থেকে আমি চুপি চুপি
অপলক চেয়ে রই ।
fb: sonnetsanto@gmail.com