ঈদের আমেজে ভাসছে শহর
শপিং মলে কেনা কাটার ভিড়,
নারীর টানে ঘরে ফিরতে
কেহ আবার হয়েছে অস্থির ।
লঞ্ছ, ট্রেন, বাস টার্মিনালে
বেড়ে চলেছে জন স্রোত,
টিকেট নামক সোনার হরিণ
সন্নিকটে নেই তাই মনে ক্রোধ ।
কষ্ট-ক্লান্তি, দুঃখ ভুলে
তবুও হৃদয়কে রেখেছে অপেক্ষামান,
আসছে ঈদ যাবে বাড়ী
মানব কণ্ঠে তাই জয়-গান ।
ধনি- গরীব, নবীন- প্রবীণ
নেই কোন ভিন্নতা,
সবার মুখে একই হাসি
ফিরে পেল পূর্ণতা ।


facebook: sonnetsanto