আমার প্রিয়া ভাবছে বসে উদাস বাউল সুর
আমার প্রিয়া আমার থেকে আজ যে বহুদূর।
মনের জ্বালায় দগ্ধ শরীর ভুলতে পারি না যে
হৃদয়ে তাই মরম জ্বালা করুন সুরে বাজে।
কোথায় গেল দিন গুলি সেই আমার প্রিয়ার সাথে
বীথির বনে হারিয়ে গেছি জড়িয়ে হৃদয়টাতে।
স্বপ্নে ভরা দিন গুলি সেই লাজুক মুখের হাসি
দূরে থেকেও আজ আমি সমান ভালবাসি।
মিষ্টি ভরা খুনসুটি আর দুষ্টু অভিমান -
তোমায় দেখা হলদে শাড়ি ভরিয়ে দেওয়া প্রান -
সুধায় ভরা সেই সৃতি আজ, ছড়িয়ে হৃদয় জুড়ে।
তাই তো বাউল গাইছে পথে উদাস করা সুরে।
দূরে থেকেও তোমায় দেখি সেই ষোড়শীর সাথে
যেই ষোড়শীর হাত রয়েছে তার প্রেমিকের হাতে।
আমরা দুজন ভালোবাসি এই কথাটা ঠিক
সময় কবে মিলিয়ে দেবে তা সময় বলে দিক ?