দেখতে দেখতে বছর ঘুরে আবার এল দিন
এই বছরে দুয়ের পিঠে চাপলও আস্ত তিন।
বেশ তো ছিলাম আগের বছর জোড়া দুটো দুই
বলতো তিন হিংসা করে আসলি কেন তুই ?
বাড়িয়ে দিল বয়স আমার ছিনিয়ে যৌবন
বয়স আমার শত্রু বড়, নয়তো আপনজন।
এবার আমায় বলবে সবাই কাজকর্মে নামা
খেলাধুলো অনেক হল চ্যাংড়ামো টা থামা।
পায়ের তলা শক্ত করো কাজ কর্ম দিয়ে
টুকটুকে বউ আনব ঘরে তোমার দিয়ে বিয়ে।
ভাল লাগে না ধ্যাত এগুলো বয়েস বেড়ে যায়
খেলাধুলো, আড্ডাবাজি কোথায় যে হারায়।
এসব কথা ভাবতে গিয়ে দুঃখে হৃদয়হীন
আবার এল বছর ঘুরে আমার জন্মদিন।