কুয়াসায় ভেজা সকালটা আর ঘুম ঘুম চোখে রাত
আমার প্রেয়সী আদরের ছলে বাড়িয়ে দিয়েছে হাত।
কত প্রেম আছে কুয়াশায় মাখা কত প্রেম এই মনে
প্রেয়সী আমার হৃদয়ে জড়িয়ে, ছড়িয়ে যে চিন্তনে।
কুয়াশায় দেখি আবছায়া মুখ উড়িয়ে আঁচল খানি
কতশত ফুলে সাজিয়ে রেখেছি হৃদয়ের ফুলদানী।
সকালের ঘুমে কুয়াশার ভেজা সূর্যের রঙে লাল
প্রেয়সী আমার লাল টিপে তাকে ভাললাগে আজকাল।
মিঠে রোদ নাই ভালো লাগে তাই অলস দুপুর চুপ
প্রেয়সী কে তাই খুব কাছে পাই মন ভরে দেখি খুব।
কুয়াশায় দেখে প্রেমিক হৃদয়ে বেজে ওঠে কত সুর
ভুলে যাই আমি স্বপ্ন যে দামি প্রেয়সী যে বহুদূর ।
কুয়াশায় দেখে শুধু মনে হয় আমার প্রেয়সী ওই
চল না প্রেয়সী কুয়াশার সাথে পাতাই নতুন সিই।(বন্ধু)
আমার প্রেয়সী আটপেরে শাড়ী, খোলা মাথা ভরা চুল
আমার প্রেয়সী পলাশের ফুলে ঝুমকো লতার দুল।
আমার প্রেয়সী বুকের চাদর কুয়াশা জড়ানো হোক
আমার প্রেয়সী মায়া ভরা খুব পটল চেরানো চোখ।
তাই তো আমার কুয়াশায় প্রেম প্রেয়সীর হাতছানি
প্রেয়সী আমার কুয়াশার মত হৃদয় দিয়ে তা জানি।।


১০.১২.১২