আজ আমি দিশেহারা ............ মৃত মননে।
চোখের জলে আজ বাঁধন ছেঁড়া মাতন।
মূর্ছনা তোলা সেতারে আজ এক রাশ নিস্তব্ধতা।
আকাশের কোনে পুঞ্জিভুত মেঘে বাজে পূরবীর রাগ।
সমান্তরাল জীবনে আজ আবেগ ও বিদারক্তার তীব্র ঝড়।
ঝড়ের কাছে আকুতি ছিল বজ্রাঘাত হেননা।
তবে এভাবে ইন্দ্রপতন হবে সে আভাস ও ছিলনা কখনও।
রবির আলোয় আমি হারাতে চেয়েছিলাম নিজেকে-
কিন্তু রবি কে নয়।


তাও আবার অঘোষিত ভাবে আবার রবিহারা।